শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ধর্ম যার যার, কিন্তু নিরাপত্তা পাওয়া সবার অধিকার- জি কে গউছ

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে ইসকনের অধ্যক্ষ উদয় গৌর দাস ব্রহ্মচারী ও ইসকনের সাধুদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। তিনি  মঙ্গলবার বিকালে ইসকন মন্দির পরিদর্শনে গিয়ে অধ্যক্ষের সাথে এই সাক্ষাত করেন। এ সময় তিনি সাম্প্রতিক বিভিন্ন বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন।

জি কে গউছ বলেন- হবিগঞ্জ একটি শান্তিপ্রিয় শহর। এই শহরে শত বছরের সাম্প্রদায়ীক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত রয়েছে। আমি হবিগঞ্জ পৌরসভার পরপর তিনবার মেয়রের দায়িত্ব পালনকালীন সময়ে দুইবার এই শহরে পবিত্র মাহে রমজান ও শারদীয় দুর্গাপূজা একই সময়ে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু কোন ধর্মের লোক বিরক্তভোধ করেননি। কেউ কারো ধর্মের পবিত্রতা নষ্ট করেনি। এগুলোই হল সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত।

তিনি বলেন- কারা গোলা পানিতে মাছ শিকার করতে চায়, তা মানুষ বুঝে। কিন্তু মানুষ মুখে বলার সাহস পায় না। কারণ মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই। ধর্ম যার যার, কিন্তু নিরাপত্তা পাওয়া সবার অধিকার। এই আদর্শ ধারণ করে আমাদের সকলকে নিজ নিজ ধর্মের পবিত্রতা রক্ষা করতে সোচ্চার থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল হক শরীফ, বিএনপি নেতা লিটন আহমেদ, আক্কাস আলী, গোলাপ খান, ইলিয়াছ মিয়া প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর