শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

পাবনায় রেস্তোরাঁর ইফতারি খেয়ে ৯ বিচারক অসুস্থ

প্রকাশিত : এপ্রিল ২২, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ পাবনা শহরের একটি রেস্তোরাঁ থেকে আনা ইফতারি খেয়ে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৯ বিচারকসহ অন্তত ৩০ জন অসুস্থ হয়েছেন। অসুস্থদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ঘটনায় পাবনার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. সাইফুল ইসলাম পাবনা সদর থানায় মামলা করেন।

তিনি বলেন, আমি ও আমার স্ত্রী ইফতারি খেয়ে চরম অসুস্থ হয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছি। পরে আমি নিজে বাদী হয়ে পাবনা থানায় নিরাপদ খাদ্য আইন ২০১৩-এর ৩৩ ধারায় মামলা করি।

বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। এর আগে বুধবার সন্ধ্যায় পাবনা কোর্ট চত্বরে পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এক বিচারকের বিদায় অনুষ্ঠান উপলক্ষে ইফতারির আয়োজন করা হয়। সেখানে ইফতারি খাওয়ার পর এ অসুস্থের ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন- শহরের রূপকথা রোডের কাশমেরি ফুড গার্ডেনের সত্ত্বাধিকারী হাসানুর রহমান রনি, ম্যানেজার সাব্বির হোসেন ও নাজমুস সাদাত মাসুদ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ৩৩ ধারায় মামলা দায়ের করে বৃহস্পতিবার রাতেই কারাগারে পাঠানো হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বুধবার সন্ধ্যায় পাবনার মুখ্য বিচারিক হাকিম আদালতের একজন বিচারকের বিদায় অনুষ্ঠান উপলক্ষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ওই আদালতের নয় বিচারকের সবাই ও তাদের পরিবারের সদস্যরা ছিলেন।

তিনি আরো বলেন, অনুষ্ঠানের জন্য পাবনা শহরের কাশমেরি রেস্তোরাঁ থেকে ইফতারি আনা হয়। ইফতারি খেয়ে একে একে অন্তত ৩০ অসুস্থ হন। বৃহস্পতিবার রাতে তাদের মধ্যে ছয়জনকে পাবনার শিমলা হাসপাতালে চিকিৎসা দেওয়ার পাশাপাশি পরীক্ষা করা হয়। অন্যরা নিজ নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন।

আজকের সর্বশেষ সব খবর