রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দুইটি মামলায় জি কে গউছসহ আসামী ১৪শ’

প্রকাশিত : আগস্ট ২২, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র আলহাজ্ব জি কে গউছকে প্রধান আসামী করে পৃথক দু্িট মামলা দায়ের করা হয়েছে। এতে শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে দায়েরকৃত দুই মামলার প্রতিটিতে ৬-৭ শ’ অজ্ঞাত আসামী করা হয়েছে।

সোমবার (২১ আগস্ট) দুপুরে হবিগঞ্জ সদর মডেল থানার এসআই খোরশেদ আলম পুলিশ অ্যাসল্ট ও এসআই ওয়াহেদ গাজী বিস্ফোরক আইনের মামলায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

জি কে গউছ ছাড়াও মামলার অন্যান্য আসামীরা হল, হবিগঞ্জ জেলা বিএনপির আহবায়ক আবুল হাশেম, সৈয়দ মোহাম্মদ শাহ জাহান, এনামুল হক সেলিম, মাহবুবুর রহমান আউয়াল, শাহ রাজিব আহমেদ রিংগন, গোলাম মাহবুব, এমদাদুল হক ইমরান, রুবেল আহমেদ চৌধুরী, সৈয়দ মুশফিক আহমেদ, মুর্শেদ আলম সাজন, মহিবুল ইসলাম শাহীন, শফিকুর রহমান সিতু, এনামুল হক, টিপু আহমেদ, জালাল আহমেদ, আব্দুল আউয়াল, জি কে গাফ্ফার, জহিরুল ইসলাম সেলিম, কামাল উদ্দিন সেলিম, গোলাম মাওলা, অলিউর রহমান, হাফিজুল ইসলাম হাফিজ, জহিরুল হক শরীফ, মাহবুবুল হক হেলাল, হাবিবুর রহমান মানিক, শেখ মামুন, এসএম আব্দুল আউয়াল, জি কে ঝলক, মুজিবুল হক মারুফ, নকিব ফজলে রাকিব মাখন, হাজী মোঃ লুৎফুর রহমান, ফরহাদ হোসেন বকুল, মোঃ জিল্লুর রহমান, গোলাম ফারুক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, গত শনিবার (১৯ আগস্ট) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পদযাত্রা থেকে পুলিশের উপর অতর্কিতে হামলা চালানো হয়। এতে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ কমপক্ষে ১০ পুলিশ আহত হন। আহত ওসিকে রোববার উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতরা হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেন। হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বদিউজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতার করতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এদিকে, পুলিশ বিএনপি সংঘর্ষে পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম আউয়াল আশংকাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রয়েছেন। এছাড়াও পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত আরো বেশ কিছু নেতাকর্মী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

হবিগঞ্জে বিএনপির সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে রোববার বিকেলে আওয়ামী লীগের প্রতিবাদ ও শান্তি সমাবেশ থেকে সংঘটিত বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষের ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

আজকের সর্বশেষ সব খবর