শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

মাধবপুরে ফুটপাত-সড়ক ব্যবসায়ীদের দখলে, দুর্ভোগ পথচারীরা

প্রকাশিত : মে ১৭, ২০২৩




শেখ ইমন আহমেদ, মাধবপুর প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার পৌর শহরের সড়ক ও জনপথ রেস্ট হাউজের সামনে ঢাকা-সিলেট মহাসড়কের দুপাশে গড়ে উঠেছে অসংখ্য ভাসমান দোকান। সকাল থেকে রাত পর্যন্ত এসব দোকানে চলে কেনাবেচা। এর ফলে সবসময় জটলা লেগে থাকে মহাসড়কের ফুটপাতে। এতে চরম দুর্ভোগে পড়েন পথচারীরা।

ফুটপাত ভাসমান ব্যবসায়ীদের দখলে থাকার কারণে সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুর বাজারে যানজট লেগেই থাকে। ভুক্তভোগীরা জানান, মহাসড়কের পাশে জনগণের চলাচলের যে রাস্তা রয়েছে তা দখল করে ভাসমান ব্যবসায়ীরা দোকান খুলে বসে আছেন। তাই সাধারণ পথচারীরা বাধ্য হয়ে মহাসড়কের ওপর দিয়ে চলাচল করতে হয়। একারণে পথচারীরা প্রায়ই সড়ক দুর্ঘটনায় পড়ে।

গত বছর মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাকের নির্দেশে এস আই হুমায়ূন কবিরের নেতৃত্বে থানা পুলিশ ফুটপাত ও মহাসড়কের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মহাসড়ক যানজটমুক্ত করেছিল। কিছুদিন যেতে না যেতেই আবারো ধীরে ধীরে ফুটপাত দখলসহ মহাসড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা ও দোকানঘর।

মাধবপুর বাজারে আসা আসমা আক্তার নামে এক নারী পথচারী জানান, মহাসড়কের ফুটপাত দিয়ে সাধারণ লোকজন চলাচল করার কথা। কিন্তু ভাসমান দোকানিরা ফুটপাত এমনভাবে দখল করে রেখেছে চলাচলের কোন সুযোগ নেই। এমতাবস্থায় ভিড়ের মধ্যে নারী পথচারীরা অনেক বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। ফুটপাত দখলমুক্ত করা হলে পথচারীরা সহজেই বাজারে যাতায়াত করতে পারত।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, ঢাকা-সিলেট মহাসড়কের বাসস্ট্যান্ড এলাকায় জনচলাচলে দুর্ভোগ সৃষ্টি করে এ রকম স্থাপনা ও দোকান ঘর উচ্ছেদ করা হবে।

আজকের সর্বশেষ সব খবর