শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

রাজাপুরে সরকারী বন্দোবস্ত জমি থেকে উৎখাতের অপচেষ্টা, হত্যার হুমকি

প্রকাশিত : মার্চ ১৩, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠির রাজাপুরে সরকারী বন্দোবস্ত জমি থেকে উৎখাতের অপচেষ্টা ও হত্যার হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন অসহার স্বামী পরিত্যাক্তা চার সন্তানের জননী ছুফিয়া খাতুন। রবিবার (১৩ই মার্চ) সকাল ১০টায় রাজাপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে লিখিত বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

এ সময় ছুফিয়া খাতুনের ননদ ছুফিয়া বেগম ও মেজ ছেলে ওবায়দুল আকন রনি উপস্থিত ছিলেন। ছুফিয়া খাতুন উপজেলার কানুদাসকাঠি এলাকার ইমান উদ্দিন হাওলাদারের মেয়ে। ছুফিয়া খাতুন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানায়, ছুফিয়া খাতুন চার সন্তান নিয়ে স্বামী পরিত্যাক্তা হয়ে অন্যের বাড়ি থেকে কাজ করতেন।

মাথা গোজার জন্য ২০১২ সালে সরকারী ভাবে ৩৯ নং কানুদাসকাঠি মৌজা, দাগ নং ২০৮৯১, ১ খতিয়ান ৩৪৩৮, ৪৬২ নং দলিল মূলে ৮ শতক জমি বন্দোবস্ত পায় ছুফিয়া খাতুন। যাহা সরকারী সার্ভেয়ার সরেজমিনে গিয়ে ছুফিয়াকে বুঝিয়ে দেয়। তখন থেকেই ঐ জমির উপর লোভ পরে স্থানীয় আমির হোসেন মাস্টার, ফারুক সিকদার, আমির হোসেন হাওলাদার, সেকান্দার আলী, করিম হাওলাদার নিরুল, ফেরদৌসি আক্তার, হারুন অর রশিদ, মোকলেছ হাওলাদারের। তারা বিভিন্ন সময় ছুফিয়া খাতুনের পরিবারের ওপর অন্যায় ভাবে হামলা, মামলা, লুট-পাট করে আসছেন। ছুফিয়া খাতুন নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়েও সুফল পাচ্ছে না। অভিযুক্ত বন্দবস্ত জমি রেখে চলে যাওয়ার জন্য বিভিন্ন সময় গুম-খুনের হুমকি দিয়ে আসছেন। শুধু তাই নয় ছুফিয়া খাতুনের নামের সাথে তার ননদ ছুফিয়া বেগমের নামের মিল থাকায় অভিযুক্তরা ছুফিয়া বেগমের নামে জমির কাগজ ব্যবহার করে ছুফিয়া খাতুনের জমি দেখিয়ে বন্দবস্ত সরকারী জমি বাতিলের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেন।

এছাড়াও আমির হোসেন নিজে বাদী হয়ে ছুফিয়া বেগমের নামে ভূয়া দাগ খতিয়ানে জমি দেখিয়ে বন্দবস্ত বালিয়ে জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। ছুফিয়া খাতুন অভিযুক্তদের হয়রানী, অপ-প্রচার ও জান-মাল নিয়ে নিরাপদে থাকতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

অভিযুক্ত মো. আমির হোসেন মাস্টার অভিযোগ অস্বীকার করে বলেন, আমার মেয়ে ফেরদৌসির নামে ২০০১ সালে ৩৫ শতক জমি বন্দবস্ত পাই। ওবায়দুল আকন রনি অফিসের কর্মকর্তাদের ভুল বুঝিযে ঐ ৩৫ শতক জমি থেকে ৮ জমি শতক তার মা ছুফিয়া বেগমের নামে বন্দবস্ত নেয়। এ ঘটনায় দেওয়ানি মামলা চলমান রয়েছে।

আজকের সর্বশেষ সব খবর