শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

শাহজিবাজার বিদ্যুৎ কেন্দ্রের আগুন, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : মে ২৯, ২০২২




শেখ ইমন আহমেদ, মাধবপুর প্রতিনিধি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলা শাহজিবাজারে ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে আগুণ নিয়ন্ত্রণে এসেছে। রোববার (২৯ মে) বেলা ১২ টার দিকে আগুণ নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এর আগে সকাল ৯টা ৫০ মিনিটে আগুনের সূত্রপাত হয়। আগুণ নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট। এদিকে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য শাহজিবাজার ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক শিমুল মোহাম্মদ রাফি জানান, বিদ্যুৎ কেন্দ্রের ভেতরে একটি ট্রান্সফরমারে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি নিয়ে তদন্তের পর জানা যাবে।

তিনি আরও বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা সম্ভব হয়নি। আগুনে শারীরিকভাবে কেউ বড় রকমের ক্ষতির সম্মুখীন হননি। তবে ধোঁয়া ও তাপমাত্রার কারণে ৮-১০ জনের প্রাথমিক চিকিৎসার প্রয়োজন হয়েছে।

এদিকে আগুণ লাগার পরপরই বিদ্যুৎ কেন্দ্রের চার পাশে ভিড় জমায় উৎসুক জনতা। এসময় আইনশৃঙ্খলা বাহিনী তাদের নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়।

আজকের সর্বশেষ সব খবর