রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

৩য় শ্রেণির কর্মচারীদের পদ-পদবী ও বেতন গ্রেড পরিবর্তনের দাবীতে হবিগঞ্জে কর্মবিরতি পালন

প্রকাশিত : মার্চ ২, ২০২২




প্রেস বিজ্ঞপ্তি ॥ মাঠ পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদ-পদবী ও বেতন গ্রেড পরিবর্তন সংক্রান্ত মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত এবং জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত প্রস্তাব অর্থ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়ন না করায় হবিগঞ্জে কর্মবিরতি পালন করেছেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি হবিগঞ্জ জেলা শাখা।

গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নিমতলায় অস্থায়ী মঞ্জে অবস্থান করে এই কর্মবিরতি পালন করেন জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির সকল কর্মচারী। তাদের দাবী না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই কর্মসূচী চলবে বলে জানান। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, ১৭ মার্চ জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রতি গভীর শ্রদ্ধা রেখে উক্ত দিবস সমূহে কর্মসুচি স্থগিত থাকবে।

কর্মসূচী পালনকালে বক্তব্য রাখেন বাকাসস এর হবিগঞ্জ জেলা শাখার সভাপতি আব্দুল কাদির, সাধারণ সম্পাদক মোঃ আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ শফি উদ্দিন, মহিলা সম্পাদিকা সোমাইয়া আক্তার প্রমুখ।

বক্তারা বলেন- দীর্ঘদিন যাবৎ বাকাসস কেন্দ্রীয় কমিটি কর্তৃক পদ-পদবী ও বেতন গ্রেড পরিবর্তনের দাবী বাস্তবায়নে আন্দোলন সংগ্রামের ফলে মাননীয় প্রধানমন্ত্রী বিগত ২৪/০১/২০২১ইং তারিখে নীতিগত অনুমোদন প্রদান করেন। এরই প্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৩০/০৬/২০২১ইং তারিখের ২৪০নং স্মারকে প্রস্তাব বাস্তবায়নের জন্য অর্থমন্ত্রণালয়ে প্রেরণ করেন। কিন্তু এ প্রস্তাব অদ্য পর্যন্ত বাস্তবায়ন না হওয়ায় পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসাবে হবিগঞ্জ জেলার জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীগণ।

আজকের সর্বশেষ সব খবর