বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

পরিচ্ছন্ন শহর গড়ে তোলতে পৌরসভার শতভাগ প্রচেষ্টা অব্যাহত থাকবে- মেয়র সেলিম

প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১




জার্নাল প্রতিবেদক : শহরের উত্তর শ্যামলী এলাকায় পুরাতন নদী হতে এক্সকেভেটরের মাধ্যমে উত্তোলনকৃত আবর্জনা অপসারণ কাজ পরিদর্শন করেছেন মেয়র আতাউর রহমান সেলিম।

রবিবার বেলা সাড়ে ১১ টায় তিনি উত্তর শ্যামলী পৌছান।

এ সময় তার সাথে ছিলেন ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর টিপু আহমেদ। জলাবদ্ধতা নিরসনে পুরান খোয়াই নদীর প্রতিবন্ধকতাগুলো অপসারণ করা হবে বলে তিনি জানান। পুরাতন খোয়াই নদীতে ময়লা আবর্জনা ফেলা হতে বিরত থাকতে এবং এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানান তিনি।

হবিগঞ্জ পৌরএলাকার জলাবদ্ধতা নিরসনে ড্রেন পরিস্কার ও খাল উন্মুক্তকরণে অভিযান চালিয়ে যাচ্ছেন মেয়র আতাউর রহমান সেলিম। ইতিমধ্যে বড় বড় ড্রেন ও খাল সমূহের ভাটি অংশগুলো উন্মক্ত করা হয়েছে। এছাড়াও শহরের যে যে স্থানে পানি নিস্কাশনের আশংকা রয়েছে সে ড্রেনগুলোতে অগ্রাধিকার ভিত্তিতে পরিচ্ছন্নতা কাজ পরিচালনা করা হচ্ছে। মেয়র আতাউর রহমান সেলিম প্রতিটি ওয়ার্ডে পরিচ্ছন্নতা কাজ পরিদর্শন করেছেন। এছাড়াও রাত্রীকালীন পরিচ্ছন্নতা কাজ পরিচালনার পাশাপাশি এক্সকেভেটরের মাধ্যমে দিনের বেলায় ড্রেনের প্রতিবন্ধকতাগুলো অপসারণ করা হচ্ছে। মেয়র আতাউর রহমান সেলিম বলেন এ শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন করে গড়ে তোলতে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন।

তিনি বলেন পৌরসভার পক্ষ হতে জলাবদ্ধতা নিরসন ও পরিচ্ছন্ন শহর গড়ে তোলতে শতভাগ প্রচেষ্টা অব্যাহত থাকবে। ময়লা-আবর্জনা ড্রেনে অথবা যত্রতত্র ফেলা হতে বিরত থেকে এবং পৌরসভার কাজে সহযোগিতা করে পরিচ্ছন্ন শহর গড়ে তোলতে তিনি সকলের প্রতি আহবান জানান। পাশাপাশি বিল্ডিং কোড মেনে স্থাপনা নির্মাণ করে পরিকল্পিত নগর গড়ে তোলার প্রতি তিনি গুরুত্বারোপ করেন। এছাড়াও ইট, বালু, মাটি, পাথর, রড ইত্যাদি নির্মাণ সামগ্রী রাস্তা বা ড্রেনের পাড়ে না রাখার জন্য এবং এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির জন্য তিনি পৌরবাসীর প্রতি আহবান জানান।

আজকের সর্বশেষ সব খবর