মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

মা-মেয়েসহ চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী

প্রকাশিত : নভেম্বর ৪, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে নেমেছেন মা ও মেয়েসহ তিন নারী প্রার্থী। মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকে তাঁরা এখন ভোটারদের কাছে নিজেদের যোগ্য হিসেবে তুলে ধরতে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

তিন নারী প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, তার মেয়ে সাফিয়া পারভিন ও শ্যামলী রানী অধিকারী। এছাড়া এই ইউপিতে আরো ৬ জন পুরুষ প্রার্থী চেয়ারম্যান পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার প্রবীর কুমার মল্লিক বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন। প্রবীর কুমার বলেন, বৃহস্পতিবার দুপুরে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন দেখা যাক কে কে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আওয়ামী লীগ (নৌকা) প্রার্থী শ্যামলী রানী অধিকারী জানান, ‘আমি চাই প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে। নিজ এলাকার উন্নয়ন করতে চাই। বিশেষ করে নারীর স্বাস্থ্য সুরক্ষা, ক্ষমতায়ন ও শিশুদের লেখাপড়া ও তাদের পুষ্টি উন্নয়নে আমি জোরালো ভূমিকা রাখতে চাই।’

জাতীয় পার্টির প্রার্থী সাফিয়া পারভিন বলেন, ‘আমি নির্বাচনে জয়লাভ করতে পারলে আমার প্রয়াত বাবার স্বপ্ন পূরণে উদ্যোগী হবো। একই সঙ্গে আমি কৃষ্ণনগর ইউনিয়নের অবকাঠামোগত উন্নয়ন, কর্মসংস্থান এবং নারী ও শিশু স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়নে কাজ করে যাব। আমি সরকারকে আমার কাজের মাধ্যমে সব ধরনের সহায়তা দিতে চাই।’

বর্তমান চেয়ারম্যান ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী আকলিমা খাতুন লাকি বলেন, ‘আমার স্বামী সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন সন্ত্রাসীদের হাতে নিহত হওয়ার পর আমি এ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হই। ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে আমি এ ইউনিয়নের উন্নয়ন কাজ করে যাচ্ছি। এবার নির্বাচিত হলে আমি উন্নয়ন কাজের ধারা অব্যাহত রাখবো।’

নির্বাচন কমিশন ঘোষিত তাফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর কৃষ্ণনগর ইউপি নির্বাচন অনুষ্ঠেয় হবে। নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৪ নভেম্বর। এই ইউনিয়নে ভোটার সংখ্যা প্রায় ২৬ হাজার।

২০১৮ সালের ৮ সেপ্টেম্বর কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন সন্ত্রাসীদের হাতে খুন হন। সেখানে অনুষ্ঠিত উপনির্বাচনে জয়ী হন তাঁর স্ত্রী আকলিমা খাতুন লাকি। বর্তমানে তিনিই চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

এই বিভাগের আরো নিউজ

মা-মেয়েসহ চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী
মা-মেয়েসহ চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী
মা-মেয়েসহ চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী
মা-মেয়েসহ চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী
মা-মেয়েসহ চেয়ারম্যান পদে ৩ নারী প্রার্থী
আজকের সর্বশেষ সব খবর