শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে মৃত্যু বেড়ে ৮, নিখোঁজ ৪

প্রকাশিত : মার্চ ২১, ২০২২




জার্নাল ডেস্ক ॥ নারায়ণগঞ্জের শীতলক্ষা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া এম এল আফসার উদ্দিন নামে লঞ্চটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৩ জন পুরুষ, ৩ জন নারী এবং ২ জন শিশু রয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ৪ জন।

সোমবার (২১ মার্চ) সকালে ডুবে যাওয়া লঞ্চটিকে তোলা হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। দুপুরে নিখোঁজ সোনারগাঁওয়ের হরিয়ান প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকা উম্মে খাইরুন ফাতিমার (৪০) মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববারের ওই ঘটনায় এ নিয়ে মোট আটজনের লাশ উদ্ধার করা গেল। তাদের মধ্যে ছয় জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে নারায়ণগঞ্জ সদর নৌ থানার ওসি মনিরুজ্জামান জানান।

তিনি বলেন, এমএল আফসার উদ্দিন লঞ্চটির আরও চার আরোহী নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা জানিয়েছেন। তাদের সন্ধানে নদীতে দ্বিতীয় দিনের মত তল্লাশি অভিযান চলছে।

লঞ্চডুবির ঘটনায় এখনো নিশ্চিতভাবে নিখোঁজ রয়েছেন ৪ জন। তাঁরা হলেন-ডেমরার বাসিন্দা আবদুল্লাহ আল যাবের আদনান (৩২), মুন্সিগঞ্জের বাসিন্দা মো. মোসলেম উদ্দিন হাতেম (৫৫), আরোহী (৩) ও যোবায়ের হোসেন।

আগের দিন উদ্ধার হওয়া যে ছয়জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে, তারা হলেন- মুন্সিগঞ্জ সদরের উত্তর ইসলামপুরের ব্যবসায়ী জয়নাল ভূঁইয়া (৫৫), মুন্সিগঞ্জ সদরের আরিফা আক্তার (৩৫), তার ছেলে সাফায়েত (১৫ মাস), পটুয়াখালীর মির্জাগঞ্জের সালমা বেগম (৪০), তার মেয়ে ফাতেমা (৭), মুন্সিগঞ্জ সদরের স্মৃতি (২০)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা আব্দুল্লাহ আরেফিন সাংবাদিকদের বলেন, যারা নিখোঁজ রয়েছেন তাদের উদ্ধারে নদীর কয়েক কিলোমিটার এলাকা জুড়ে তল্লাশি চালানো হচ্ছে। তাদের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।

 

আজকের সর্বশেষ সব খবর