রবিবার | ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সাংবাদিক নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবিতে হবিগঞ্জে মানববন্ধ

প্রকাশিত : জুন ১৮, ২০২৩




মীর মোঃ আব্দুল কাদির ॥ জামালপুরে অনলাইন নিউজ পোর্টাল “বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমের” জামালপুর জেলা প্রতিনিধি ও “একাত্তর টিভির” বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম এর হত্যাকারীদের ফাঁসির দাবিতে হবিগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৮ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটে এ মানববন্ধনের আয়োজন করে।

এসময় বক্তারা বলেন, নাদিম হত্যাসহ সারা দেশে সাংবাদিক নির্যাতন এবং হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি রাষ্ট্রকে নিশ্চিত করতে হবে। হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১২ জন গ্রেপ্তার হলেও চেয়ারম্যানের ছেলে পলাতক রয়েছে। পলাতক খুনীকে দ্রুত গ্রেপ্তার এবং সকল আসামীর ফাঁসির আদেশ নিশ্চিতের দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। যাতে আর কোনো সাংবাদিককে সন্ত্রাসীর হাতে খুন হতে না হয়।

হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমএ হাকিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএ আর শায়েলের পরিচালনায় এতে বক্তব্য রাখেন- হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাসেল চৌধুরী, সাংবাদিক আব্দুল হালিম, শরীফ চৌধুরী, ফয়ল চৌধুরী, এসএম সুরুজ আলী, আনিসুজ্জামান চৌধুরী রতন, কাজল সরকার, জুয়েল চৌধুরী, সহিবুর রহমান, আব্দুল কাদির, এম সজলু, নিরঞ্জন গোস্বামী শুভ, সাইফুর রহমান তারেক ও শাহ আলম প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ১৫ জুন সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

আজকের সর্বশেষ সব খবর