মঙ্গলবার | ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেটে নৌকার জয়, নতুন নগর পিতা আনোয়ারুজ্জামান

প্রকাশিত : জুন ২১, ২০২৩




নিজস্ব প্রতিবেদক ॥ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রত্যাশিত বড় ব্যবধানে জয়ে নতুন মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। প্রতিপক্ষ প্রার্থীর তুলনায় তিনি ৬৮ হাজার ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

বুধবার (২১ জুন) রাতে সিলেট সিটি করপোরেশনের রির্টানিং কর্মকর্তা ফয়সাল কাদির বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীকে আনোয়ারুজ্জামান চৌধুরী ভোট পেয়েছেন এক লাখ ১৮ হাজার ৬১৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫০ হাজার ৩২১ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। সকাল থেকেই ইভিএমে ধীরগতির কথা জানান ভোটাররা। তবে প্রিজাইডিং কর্মকর্তারা জানান, নারী ভোটাররা ইভিএমে ভোট দিতে বিলম্ব করেন। বয়স্কদের আরও বেশি সময় লাগছে। এদিকে সিসি ক্যামেরায় মনিটরিং এর মাধ্যমে সব কেন্দ্রের ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করে নির্বাচন কমিশন (ইসি)।

এই সিটিতে পঞ্চমবারের মতো নির্বাচন হয়েছে। এখানে মোট ভোটকেন্দ্র ১৯০। মোট ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩। এর মধ্যে পুরুষ দুই লাখ ৫৪ হাজার ৩৬০ এবং নারী দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন। মেয়র পদে আট, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৮৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে অন্য সাত প্রার্থী হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল) এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), মো. শাহজাহান মিয়া (বাস) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)।

আজকের সর্বশেষ সব খবর