রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ইসি আইন হলে বিএনপি ভোটচুরি করতে পারবে না: আইনমন্ত্রী

প্রকাশিত : জানুয়ারি ২৩, ২০২২




জার্নাল ডেস্ক ॥ নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন হলে বিএনপি ভোটচুরি করতে পারবে না, তাই তাদের গাত্রদাহ হয় বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২৩ জানুয়ারি) আইনটির খসড়া বিল আকারে জাতীয় সংসদে উত্থাপিত হয়। এসময় বিলের বিরোধীতা করেন বিএনপির সংসদ সদস্যরা।

বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ বলেন, ‘যে বিল আইনমন্ত্রী এনেছেন, তা জনগণের প্রত্যাশা, রাজনৈতিক দলগুলোর এবং সুশীল সমাজের যে প্রত্যাশা, তার সঙ্গে সংগতিপূর্ণ নয়। আমরা দীর্ঘদিন ধরে নির্বাচন কমিশনকে শক্তিশালী করার জন্য একটি আইন প্রণয়নের আহ্বান জানিয়ে আসছিলাম। আজ আইনমন্ত্রী যে বিল উত্থাপন করেছেন তা ‘যেই লাউ সেই কদু’। এখানে নতুনত্ব কিছু নেই। এর আগে যে কমিশন গঠিত হয়েছে, তার অনুরূপ বিল এখানে তোলা হয়েছে।

জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, কোথাও এমন স্বচ্ছভাবে ইসি গঠন করার পদ্ধতি নেই। এই আইন হলে এবং এর মাধ্যমে ইসি গঠিত হলে বিএনপি চুরি করতে পারবে না, এ জন্য তাদের গাত্রদাহ শুরু হয়েছে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে জয়ী হতে ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার করেছিল। নিজেদের পছন্দের মানুষকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে বিচারপতিদের বয়স বাড়িয়েছিল। এগুলো কারও সঙ্গে আলোচনা করে করা হয়নি। আলোচনার প্রয়োজনও মনে করেননি। কারচুপি করে ক্ষমতায় আসার জন্য এসব করেছিল বিএনপি। সংবিধানে বলা আছে, নির্বাচন কমিশন গঠনের জন্য আইন করতে হবে। আমরা সেটাই করেছি।

 

আজকের সর্বশেষ সব খবর