শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

টিকা পেয়েছেন সাড়ে ১০ কোটির বেশি মানুষ

প্রকাশিত : ফেব্রুয়ারি ২৩, ২০২২




জার্নাল ডেস্ক ॥ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশে জোরেশোরে ভ্যাকসিন প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতোমধ্যে টিকা পেয়েছেন ১০ কোটি ৫০ লাখ ৫ হাজার ৩৫৭ জন। এরমধ্যে দুই ডোজ টিকা পেয়েছেন ৭ কোটি ৯৫ লাখ ১৭ হাজার ৪০৮ জন। আর বুস্টার ডোজ পেয়েছেন ৩৩ লাখ ৪০ হাজার ৭১৮ জন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সারাদেশে ৩২ লাখ ৫৭ হাজার ৬৯১ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১৬ লাখ ৪৬ হাজার ৪২২ জনকে প্রথম ডোজ এবং ১৪ লাখ ৯৭ হাজার ৮৮৩ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এবং বুস্টার ডোজ দেওয়া হয়েছে এক লাখ ১৩ হাজার ৩৮৬ জনকে।

গত ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। অধিদফতর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত এক কোটি ৫০ লাখ ৪৭ হাজার ৮২০ শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। আর দ্বিতীয় ডোজ পেয়েছে এক কোটি ৫ লাখ ৭৯ হাজার ১৫৯ জন।

এদিকে গত একদিনে এক লাখ ৭৩ হাজার ২২৯ জন শিক্ষার্থী প্রথম ডোজ টিকা নিয়েছে। আর দ্বিতীয় ডোজ টিকা পেয়েছে ৭ লাখ ৩০ হাজার ৩১০ জন।

অন্যদিকে দেশে এখন পর্যন্ত ২৮ হাজার ১৯০ জন ভাসমান জনগোষ্ঠী টিকার প্রথম ডোজের আওতায় এসেছে। তবে তাদের কেউই এখনও দ্বিতীয় বা বুস্টার ডোজ পায়নি।

গত বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাসের টিকাদানে নিবন্ধন শুরু হয়। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।

আজকের সর্বশেষ সব খবর