শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ফরিদপুরে ভাঙ্গা থানায় হামলায় ৬পুলিশ সদস্য আহত

প্রকাশিত : মার্চ ২৭, ২০২১




সারাদেশ ডেস্ক : ফরিদপুরে ভাঙ্গায় একদল সংঘবদ্ধ জনতা থানায় আক্রমণ করেছে। তাদের হামলায় ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। ব্যাপকভাবে ভাঙচুর করা হয়েছে থানার ফটক। এ সময় পুলিশের দুটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। পরে পুলিশ ৪৫টি শর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, শনিবার (২৭ মার্চ) বেলা সোয়া দুইটার দিকে জোহরের নামাজের পর ভাঙ্গা থানার সন্নিকটে জামিয়া ইসলামিয়া কাসেমুল উলুম ঈদগাঁ মাদ্রসা থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ভাঙ্গা বাজার ঘুরে বিশ্বরোড এলাকায় যায়। পরে বিশ্বরোড থেকে ফিরে মিছিলটি ভাঙ্গা থানার সন্নিকটে ঈদগাঁ মাদ্রাসামাঠে জড়ো হয়।

এ সময় মিছিলকারীরা ওই মাঠ থেকে লাঠি ও কাঠের বাটাম সংগ্রহ করে বেলা সোয়া দুইটার দিকে অন্তত ২৫০ থেকে ৩০০ ব্যক্তি অতর্কিতে ভাঙ্গা থানায় হামলা করে।

তারা আরও জানান, হামলাকারীরা ভাঙ্গা থানার গেট ভাঙচুর করে এবং ভেতরে ঢুকে দুটি মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় হামলাকারীরা থানার দিকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটের টুকরা ছুড়তে শুরু করে। পরে পুলিশ ব্যারাক থেকে পুলিশ এসে শর্টগানের ৪৫টি গুলি ছুড়ে ৪০ মিনিট পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ হামলা ঠেকাতে গিয়ে দুই উপপরিদর্শক (এসআই) ও এক সহকারী উপপরিদর্শকসহ (এসআই) ছয় পুলিশ সদস্য আহত হন। তারা হলেন ভাঙ্গা থানার এসআই মো. শহীদুল্লাহ (৪৭) ও আবুল কালাম আজাদ (৩৫), এএসআই আজিজুল রহমান (৩৩) এবং কনস্টেবল জয়নাল আবেদিন (৩৫), শাহ জালাল (২৭) ও মতিউর রহমান (৪৩)। তাদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ ব্যাপারে ফরিদপুর জেলার পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, এ হামলা পরিকল্পিত। আমরা বিভিন্ন মাদ্রাসায় আগে থেকেই যোগাযোগ করেছিলাম। তারা কথা দিয়েছিলেন তারা কোনো ঝামেলা করবেন না। কিন্তু তারা কথার বরখেলাপ করে অতর্কিতে এ হামলা চালিয়েছেন।

তিনি বলেন, ভাঙ্গা ফরিদপুরের একটি গুরুত্বপূর্ণ জায়গা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোপালগঞ্জ সফরের পর ভিআইপি ব্যক্তিরা ঢাকা-খুলনা মহাসড়ক ও এক্সপ্রেসওয়ে দিয়েই ঢাকায় ফিরবেন। সেটি পণ্ড করার জন্যই এ ঘটনা পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এ ব্যাপারে পুলিশ মামলা করবে। মামলার পর আমরা সংঘবদ্ধকারীদের পরিচয় প্রকাশ করতে পারব।

এদিকে দুপুর থেকে ফরিদপুরে বিজিবি মোতায়েন করা হয়েছে। দুই প্লাটুন (৪০ জন) বিজিবি ঝিনাইদহ মহেশপুর ৫৮ ব্যাটালিয়ন বিজিবির নায়েক সুবেদার মো. হাফিজুর রহমানের নেতৃত্বে বিজিবি সদস্যরা ফরিদপুরে এসে পৌঁছান। ফরিদপুরে এসেই তারা ভাঙ্গার উদ্দেশে রওনা দেন।

আজকের সর্বশেষ সব খবর