শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর ওপর ডিম নিক্ষেপ

প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক ॥ আন্তর্জাতিক একটি বাণিজ্য মেলা পরিদর্শনের সময় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ওপর ডিম ছুড়ে মারার ঘটনা ঘটে।

স্থানীয় সময় সোমবার (২৭ সেপ্টেম্বর) ফ্রান্সের লিয়ন শহরে একজন দর্শনার্থী ম্যাক্রোর মুখে ডিম ছুড়ে মারেন। তবে ডিমটি তার কাঁধে এসে পড়লেও ভেঙে যায়নি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, ডিম নিক্ষেপ করা ওই তরুণের পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। তিনি কী কারণে ডিম ছুড়ে মেরেছেন, তাও জানা যায়নি।

ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, ম্যাক্রোঁ ভিড়ের মধ্যে হেঁটে মেলা পরিদর্শন করছেন। এ সময় কিছুটা দূর থেকে এক তরুণ তার ওপর একটি ডিম নিক্ষেপ করেন। ডিমটি তার কাঁধে লেগে নিচে পড়ে যায়। এ সময় নিরাপত্তারক্ষীরা ম্যাক্রোঁকে ঘিরে ধরেন এবং ডিম নিক্ষেপ করা তরুণকে সরিয়ে নেন। সেখানে গণমাধ্যমকর্মীদের ফরাসি প্রেসিডেন্ট বলেন, যদি আমাকে কিছু বলার থাকে, তাহলে তিনি (ডিম ছুড়ে মারা তরুণ) আসতে পারেন।

এর আগে জুনে ফ্রান্সের ভ্যালেন্স শহরে শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে করমর্দনের সময় এক তরুণ ম্যাক্রোঁকে চড় মেরেছিলেন। পরে তাকে আটক করা হয়। ইয়েলো ভেস্ট আন্দোলনের সমর্থক ওই তরুণের চার মাসের কারাদণ্ড হয়।

আজকের সর্বশেষ সব খবর