শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

রেড ক্রিসেন্ট ও বিডি ক্লিনকে নিয়ে জেলা সদর হাসপতালে হবিগঞ্জ পৌরসভার পরিচ্ছন্নতা অভিযান

প্রকাশিত : মে ৭, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ ২৫০ শয্যা জেলা সদর হাসপতালে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে হবিগঞ্জ পৌরসভা। রবিবার হবিগঞ্জ যুব রেড ক্রিসেন্ট ও হবিগঞ্জ বিডি ক্লিনের সহযোগিতায় হাসপাতালের কম্পাউন্ডে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

সকালে পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনের সময় এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।

মেয়র বলেন, ‘হবিগঞ্জ শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, ‘বতর্মান পরিষদ দায়িত্ব গ্রহনের পর থেকে হবিগঞ্জ শহরকে পরিচ্ছন্ন করতে কার্যক্রম জোরদার করা হয়েছে। বৃষ্টি মওসুমে যাতে শহরে জলাবদ্ধতার সৃষ্টি না হয় সে জন্যে ইতিমধ্যে পৌরসভার পক্ষ হতে ছোট-বড় ড্রেনের প্রতিবন্ধকতা অপসারণ করার কাজ শুরু হয়েছে।’ মেয়র বলেন, ‘ড্রেন ও রাস্তাঘাটে ময়লা আবর্জনা যাতে না ফেলা হয় সেব্যাপারে নাগরিকদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে।’ তিনি আরো বলেন, ‘ হবিগঞ্জ সদর হাসপতালে পৌরসভার পক্ষ হতে পরিচ্ছন্নতা কাজ চালানো হয়।’ তবে সে পরিচ্ছন্নতা কাজ আরো জোরদার করা প্রয়োজন বলে তিনি মতামত ব্যক্ত করেন। তিনি বলেন, ‘সদর হাসপাতালে জেলার বিভিন্ন প্রান্ত হতে রোগীরা সেবা নিতে আসেন। তাই হাসপাতাল কর্তপক্ষ, রেড ক্রিসেন্ট, বিডি ক্লিন ও পৌরসভাসহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় ২৫০ শয্যা জেলা সদর হাসপতালের কম্পাউন্ডকে নিয়মিত পরিচ্ছন্ন রাখার উদ্যোগ নিতে হবে।’ মেয়র হাসপাতাল কম্পাউন্ডে রোগী ও সেবাগ্রহীতাদের জন্য ওয়েটিং সেড নির্মাণ পরিকল্পনার কথা জানান।

বিশেষ অতিথি হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জ্বল বলেন,‘পরিচ্ছন্নতা অভিযানের মধ্য দিয়ে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টি হবে।’ অনুষ্ঠানের সভাপতি হাসপতালের তত্ত্বাবধায়ক ডাঃ আমিনুল হক সরকার পৌর এলাকাকে পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলতে মেয়র আতাউর রহমান সেলিমের ঐকান্তিক প্রচেষ্টাকে সাধুবাদ জানান। তিনি বাইপাসের পার্শ্ব হতে দীর্ঘদিনের আবর্জনার স্তুপ অপসারনের জন্য মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আলোচনা পর্ব উপস্থাপন ও অভিযানের সার্বিক সমন্বয় করেন হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী। অনুষ্ঠানে পৌর কাউন্সিলর সফিকুর রহমান সিতু, জেলা সদর হাসপতালের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর