শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

প্রকাশিত : মার্চ ১৫, ২০২২




জার্নাল প্রতিবেদক ॥ জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহযোগীতায় হবিগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে। সমসাময়িক পেক্ষাপটে এ বছরে দিবসটির প্রতিপাদ্য রাখা হয়েছে ডিজিটাল আর্থিক ব্যবস্থায় নায্যতা।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনসভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা’র পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

এসময় বক্তব্য দেন- ব্যাকস এর সভাপতি শামছুল হুদা, মার্চেন্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ, কবি তাহমিনা বেগম গিনি, ক্যাব জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শরিফ চৌধুরী, বিসিক সহসভাপতি মীর জমিলন্নবী ফয়সল, বেকারী মালিক সমিতির সাধারণ সম্পাদক কায়েছ আহমদ শিপন, ক্যাব এর প্রেস সেক্রেটারি সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনসহ ব্যবসায়ী নেতৃবৃন্দরা।

বক্তারা আসন্ন পবিত্র রমজান মাসে দ্রব্যমুল্য নিয়ন্ত্রণে রাখার আহবান জানান। প্রয়োজনে বেশী বেশী মোবাইল কোর্ট পরিচালনার উপর গুরুত্ব দেয়া হয় আলোচনা সভায়।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে ট্রাক-শো’র উদ্বোধন করা হয়।

উল্লেখ্য বাংলাদেশে ২০০৯ সালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন করা হয়। এ আইন প্রয়োগের মাধ্যমে ভোক্তা স্বার্থ তদারকিতে একই বছর গঠন করা হয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে আইনটি বাস্তবায়নের জন্য এ পর্যন্ত পাঁচটি বিধিমালা ও প্রবিধান তৈরি হয়েছে।

 

আজকের সর্বশেষ সব খবর