শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

পল্টনে হেফাজতের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

প্রকাশিত : মার্চ ২৮, ২০২১




জার্নাল ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে ঘিরে সংঘর্ষ ও মৃত্যুর ঘটনায় হেফাজতের ডাকা হরতালের পক্ষে-বিপক্ষে বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম ও যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় রাজধানীর পল্টনে উভয়পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় উভয়পক্ষকেই ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। রোববার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এসময় গুলিস্তান জিরো পয়েন্টের দক্ষিণ পাশে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেয়। অন্যদিকে উত্তর পাশে অবস্থান নেয় হেফাজতের সমর্থকরা। হেফাজত নেতাকর্মীদেরকে লাঠিসোটা নিয়ে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা দেয়। হেফাজত ও যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা একে অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে।

উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় পুলিশকে রাস্তার এক পাশে সতর্ক অবস্থান নিতে দেখা গেছে। একপর্যায়ে হেফাজত সমর্থকদের ধাওয়া খেয়ে গুলিস্তান দলীয় কার্যালয়ের দিকে চলে যায় যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে যুবলীগ ও ছাত্রলীগ পাল্টা ধাওয়া দিয়ে হেফাজত সমর্থকদের পল্টনের দিকে পাঠিয়ে দেয়।

হেফাজত সমর্থকরা বায়তুল মোকাররমের দিকে চলে আসার পর পল্টন মোড়ে ডাকবাংলো ভবনের সামনে অবস্থান নেয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এর আগে হরতালের সমর্থনে রাজধানীর পল্টন এলাকায় মিছিল করেছে হেফাজতে ইসলাম। এতে সংগঠনটির কয়েকশ কর্মী অংশ নেন। মিছিল থেকে হেফাজতের সমর্থকরা নানা রকম স্লোগান দেন। রোববার সকাল ১০টা ২০ মিনিটের দিকে হরতালের সমর্থনে করা মিছিলটি পুরানা পল্টনে আসে।

সরেজমিনে দেখা যায়, সকাল সাড়ে ৯টার দিকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে মিছিলটি বের হয়ে দৈনিক বাংলা মোড়, নাইটিঙ্গেল হয়ে পুরানা পল্টনে যায়। সেখান থেকে মিছিলটি আবার বায়তুল মোকাররমে এসে শেষ হয়। হেফাজত সমর্থকরা কিছুক্ষণ পরপর থেমে থেমে মিছিল করছেন।

হেফাজত সমর্থকদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা দুই অংশে বিভক্ত হয়ে পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় অবস্থান করছেন। তাদের একটি গ্রুপ বায়তুল মোকাররমের উত্তর ও দক্ষিণ গেইটে অবস্থান করে হরতালের সমর্থনে কর্মসূচি পালন করছে। আরেকটি গ্রুপ হরতালের সমর্থনে দৈনিক বাংলা মোড়, নাইটিঙ্গেল মোড় ও পুরানা পল্টন মোড়ে মিছিল করছে।

হরতালের সমর্থনে হেফাজতের কর্মসূচি ঘিরে দেশজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ বলছে, হেফাজতের লোকজন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করলে কোনো বাধা দেওয়া হবে না। তবে কেউ মিছিলের নামে সহিংসতা করলে আমরা কঠোর হাতে দমন করবো।

এই বিভাগের আরো নিউজ

কুমিল্লার ইকবাল এতদিন কোথায় ছিল, প্রশ্ন মির্জা ফখরুলের
টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা
সুন্দরবনের লোকালয়ে মিললো বিশালাকৃতির অজগর
মাধবপুরে বেনু মিয়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
মাধবপুরে ভোক্তা অধিকার আইনে জরিমানা
আজকের সর্বশেষ সব খবর