শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বানিয়াচংয়ে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত : জুলাই ৪, ২০২৩




বানিয়াচং প্রতিনিধি ॥ সুইডেনে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআন অবমাননা ও পুড়ানোর প্রতিবাদে বানিয়াচংয়ে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৪ জুলাই) বিকালে স্থানীয় শহীদ মিনারে সর্বস্তরের উলামায়ে কেরাম ও তাওহীদি জনতার উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন খেলাফত মজলিশের কেন্দ্রিয় ভারপ্রাপ্ত আমীর আল্লামা আব্দুল বাছিত আজাদ (বড়হুজুর)।

মাওলানা বশির আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন শায়খুল হাদীস আল্লামা ফজলুর রহমান খান, মুফতি মাওলানা আতাউর রহমান, প্রিন্সিপাল মাওলানা আবদাল হোসাইন খান, শায়খ মাওলানা মুখলিছুর রহমান, ক্বারী কমর উদ্দিন, মাওলানা বশির আহমদ, মাওলানা শফিকুর রহমান, মাওলানা রিয়াদ আল আসাদ, মুফতি মুবাশ্বির আহমদ, মাওলানা গোলাম কাদির, মাওলানা নাসির উদ্দিন সৌরভ, মাওলানা বদরুল আলম আনসারী, মাওলানা ছাদেকুর রহমান, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মিছবাহুজ্জামান, মুফতি মইনুল ইসলাম, মাওলানা ছাইফুর রহমান, হাফেজ এনামুল হক প্রমুখ।

এসময় বক্তারা বলেন সুইডেনে কিছুদিন পরপরই মুসলমানদের ধর্মীয় মহাগ্রন্থ আল-কুরআনের অবমাননা করা হচ্ছে। গত ২৮ জুন সুইডেনে ঈদুল আযহার দিনে ইরাক থেকে আসা অভিবাসী সলমন মোমিকা মসজিদের সামনে দাঁড়িয়ে কুরআন পোড়ায়। সে সময় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পাশে দাড়িয়ে ছিল। ইসলাম বিদ্বেষী ব্যক্তিকে পবিত্র কুরআন পোড়ানোর অনুমতি দিয়ে সুইডেন সরকার চরম গর্হিত কাজ করেছে। বিশ্বের প্রায় ২শ কোটি মুসলমানদের হৃদয়ে চরম ভাবে আঘাত দিয়েছে। তারা সুইডেনে পবিত্র কুরআন অবমাননার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি অবিলম্বে সুইডেন সরকারকে বিশ্ব মুসলিমের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়া ও কুরআন অবমাননাকারী দুষ্কৃতিকারী ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন।

এছাড়া সকল মুসলিম দেশগুলো ঐক্যবদ্ধ হয়ে সুইডেনের পন্য সমূহ সকল ক্ষেত্র থেকে বয়কট করার দাবী জানানো হয়েছে। পরে একটি বিক্ষোভ মিছিল বানিয়াচং সদর প্রদক্ষিণ শেষে মোনাজাতের মাধমে সমাপ্ত ঘোষনা করা হয়।

আজকের সর্বশেষ সব খবর