বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে সেনাবাহিনী

প্রকাশিত : জুলাই ৬, ২০২১




জার্নাল প্রতিবেদক : হবিগঞ্জে করোনাভাইরাসের সংক্রামণরোধে সরকার ঘোষিত নির্দেশনা অনুযায়ী কঠোর লকডাউন চলছে। কঠোর লকডাউন বাস্তবায়নে ব্যাপক তৎপরতা চালাচ্ছে জেলা প্রশাসন, সেনাবাহিনীসহ আইনশৃংখলা বাহিনী।

লকডাউনের ষষ্ঠ দিনেও মঙ্গলবার (৬ জুলাই) জেলা প্রশাসনের সাথে মাঠে ছিল সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, র‌্যাব, আনসার।

লকডাউন বাস্তবায়নে হবিগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে ও সড়কে ব্যারিকেড এবং চেকপোস্ট বসানো হয়। লকডাউন চলাকালীন জরুরী প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়া ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক বিতরণ ও সরকারি বিধিনিষেধ পালনে সবাইকে প্রতিরোধে সেনা বাহিনীর পক্ষ থেকে মাইকে বিভিন্ন সচেনতামূলক প্রচার চালানো হয়।

করোনাভাইরাস মহামারীর বিস্তার ঠেকাতে সারাদেশে চলমান কঠোর লকডাউনের ষষ্ঠ দিন শহরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল আগের মতোই। এই কারণে প্রধান সড়কগুলোতে মানুষের চলাচল কমই ছিল, তবে অলি-গলিতে ছিল মানুষের জটলা।

চলমান কঠোর লকডাউনের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়েছে। কঠোর বিধিনিষেধের মেয়াদ আগামী ১৪ জুলাই পর্যন্ত বাড়িয়ে সোমবার (৫ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে আগের বিধিনিষেধ বহাল থাকবে বলে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ ৭ জুলাই মধ‌্যরাত থেকে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত বাড়ানো হলো।

এর আগে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়। এতে বলা হয়েছে, দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ পথে গণপরিবহন ও যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ‌্যবিধি মেনে নিজস্ব ব‌্যবস্থাপনায় শিল্প কারখানা চালু রাখা যাবে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

আজকের সর্বশেষ সব খবর