সোমবার | ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে জাতীয় সমবায় দিবস উদযাপন

প্রকাশিত : নভেম্বর ৬, ২০২১




স্টাফ রিপোর্টার॥ “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” শ্লোগান নিয়ে হবিগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সকালে হবিগঞ্জ টাউন হলে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও হবিগঞ্জ সমবায় বিভাগ।

শনিবার (০৬ নভেম্বর) সকালে টাউন হলের সামনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মিন্টু চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির।

জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ মিজানুর রশিদ ও হবিগঞ্জ সদর উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মমতাজুর রহমান ও বিটিভি জেলা প্রতিনিধি আলমগীর খান।

প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে দেশে সমবায় আন্দোলন শুরু করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সমবায়ের মাধ্যমে লোকজন ব্যাক্তিগতভাবে লাভবান হওয়ার পাশাপাশি দেশও উপকৃত হয়। কিন্তু জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করার পর দেশে সমবায় আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত হয়। বর্তমান সরকার সমবায় আন্দোলনকে জোড়দার করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। এখন এই সমবায়ের মাধ্যমে অনেক কর্মসংস্থান সৃষ্টি হওয়ার পাশাপাশি দারিদ্র বিমোচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

পরে প্রধান অতিথি শ্রেষ্ট সমবায় সমিতিকে ক্রেস্ট ও সদন তুলে দেন। এ বছর জেলার শ্রেষ্ট মৎস্যজীবী সমবায় সমিতি হয়েছে লস্করপুর সমবায় সমিতি। শ্রেষ্ট সঞ্চয় ও ঋণদান সমিতির পুরস্কার পায় উত্তরা সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি। সর্বোচ্চ সিডিএফ প্রদানকারী সমিতি হিসাবে পুরস্কার পায় রুপসী বাংলা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি.।

এই বিভাগের আরো নিউজ

হবিগঞ্জে জাতীয় সমবায় দিবস উদযাপন
হবিগঞ্জে জাতীয় সমবায় দিবস উদযাপন
হবিগঞ্জে জাতীয় সমবায় দিবস উদযাপন
হবিগঞ্জে জাতীয় সমবায় দিবস উদযাপন
হবিগঞ্জে জাতীয় সমবায় দিবস উদযাপন
আজকের সর্বশেষ সব খবর