বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

হবিগঞ্জে হেফাজতের হরতাল পালিত

প্রকাশিত : মার্চ ২৮, ২০২১




জার্নাল প্রতিবেদক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে সফরের প্রতিবাদে ও প্রশাসনের গুলিতে নিহতদের বিচারের দাবিতে হেফাজতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। এতে গোটা হবিগঞ্জ জেলা অচল হয়ে পড়েছে। বন্ধ রয়েছে যান চলাচল।

রবিবার (২৮ মার্চ) ভোর থেকে জেলার বিভিন্ন উপজেলায় রাস্তায় নেমে পড়েছে হেফাজতের নেতাকর্মীরা। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে রাস্তা বন্ধ করে পিকেটিং করে থাকতে দেখা যায়।

সরজমিনে ঘুরে দেখা যায়, সদর উপজেলার ধুলিয়াখাল পয়েন্টে মাওলানা লোকমান সাদীর নেতৃত্বে রাস্তায় গাছ ফেলে পিকেটিং করেছে হরতাল সমর্থকরা। বানিয়াচং, মাধবপুর উপজেলায়ও হেফাজতের কর্মী সমর্থকরা রাস্তায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে।

আর এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার মৌচাক নামকস্থানে মাওলানা আব্দুল খালিক ও মাওলানা আজিজুর রহমান মানিকের নেতৃত্বে কাপনের কাপড় পড়ে হরতাল রাস্তা বন্ধ রেখেছে হেফাজত।

ফলে কোন ধরনের যানবাহন জেলা সদরে প্রবেশ করতে পারছে না। এদিকে হরতালের কারণে জেলা বাস স্ট্যান্ড থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। আঞ্চলিক সড়কগুলোতেও বাস এবং গাড়িসহ চলাচল করছে না কোনো ধরনের যানবাহন। এছাড়া বাস কাউন্টারে কোনো যাত্রীদের ভিড়ও দেখা যায়নি।

অন্যদিকে হেফাজতে ইসলামের ডাকা হরতালে নাশকতা ঠেকাতে জেলায় কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

আজকের সর্বশেষ সব খবর