শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে ঐতিহাসিক ৭ ই মার্চ পালিত

প্রকাশিত : মার্চ ৭, ২০২১




চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে আনন্দ উৎযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ মার্চ) বিকাল ৫টায় চুনারুঘাট চুনারুঘাট থানা সংলগ্ন মাঠে অফিসার ইনচার্জ শেখ আলী আশরাফ এর সভাপতিত্বে ও অফিসার তদন্ত চম্পক দাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক জেলা পিপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, আমন্ত্রিত অতিথি হিসাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, হবিগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ঐতিহাসিক ৭ই মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘ কর্তৃক চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে চুনারুঘাট থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে আনন্দ উৎযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময়ে উপস্থিত অতিথিগণ স্বাধীনতার ৪৯ বছর আগে বাঙালি জাতির এক কঠিন সংকটময় পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ৭ মার্চ রেসকোর্সে তাঁর ঐতিহাসিক ভাষণ প্রদান করেন। বঙ্গবন্ধু পাকিস্তানের সামরিক কর্তৃপক্ষকে চারটি শর্ত দিয়ে ভাষণের শেষাংশে বজ্রকন্ঠে ঘোষণা করেন, “এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম।” এর আলোকে বক্তব্য রাখেন। এ সময়ে তারা বলেন আজ আমরা যে স্বাধীনতা ও অধিকার পেয়েছি। এটি বঙ্গবন্ধুর সেই ভাষণের অনুপ্রেরণাই পেয়েছি। তাই আমাদের সকল কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে কাজ করার পরামর্শ দেন।

এ ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার, পৌরসভার নবনির্বাচিত মেয়র সাইফুল আলম রুবেল, উপজেলা তাঁতিলীগের সভাপতি কবির মিয়া খন্দকার, কৃষকলীগের সভাপতি মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সুহেল আরমান, সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলামসহ উপস্থিত ছিলেন বিভিন্ন সমাজকর্মী, রাজনৈতিক ও সাংবাদিকগণ।

আজকের সর্বশেষ সব খবর